তোমায় নিয়ে লেখা অপ্রকাশিত চিঠি-২
- বিচিত্র বিশ্বাস নীল ২৮-০৪-২০২৪

শোন তুমি,
তোমার কাছে তোমার কথাগুলো নিয়ে লেখা এটি আমার অপ্রকাশিত একটি চিঠি।
খুলে দেখো ভাজগুলো এখনো হয়তো খুব একটা মলিন হয়নি।
তোমাকে যে কথাগুলো বলতে গিয়েও
বারবার থেমে গেছি এখানে তাই লেখা আছে।
আমার কল্পনাবিলাস মন বারবার
যে অবাস্তব ভাবনাগুলোকে প্রশয় দেয়।
তার প্রস্ফুটিত রূপগুলোই এখানে বর্তমান ।
জানো, মাঝে মাঝে আমার ওই আকাশটাকে
নীল রংঙে না সাজিয়ে লাল রঙে সাজাতে ইচ্ছে করে,
ঠিক যেনো লাল পাড়ে সাদা শাড়ির মতন।
ওই চাঁদটাকে দূর থেকে না দেখে কাছ থেকে
ভালোবাসতে ইচ্ছে করে।
ঠিক যেমন বিড়ালের নরম
তুলতুলে বাচ্চাটাকে কোলে তুলে আদর করার মতন।
আমাবস্যার অন্ধকারে জোৎস্নায় ভিজতে ইচ্ছে করে,
আর ওই যে উঠোনের কোণে রোদ্রের ঝিলিক।
তার মাঝে বৃষ্টিকনাগুলোকে খেলতে দেখতে ইচ্ছে করে।
বনকে সবুজ রংঙে না সেঁজে নীল রংঙে সাঁজালে কেমন লাগবে
ভাবতেই হারিয়ে যাই তার মাঝে।
নদীর কলতানে যদি ভাটিয়ালী না হয়ে
রবীন্দ্র সংগীত হতো তাহলে কেমন হতো ভাবো তো একটু ?
তুমি তো আজ আমার থেকে বহুদূরে।
যদি দূরে না থেকে কাছে হতে তাহলে কি হতো বলোতো?
জানো,
এই এলোমেলো ভাবনায় তোমাকে ফিরে পাবার
ব্যর্থ চেষ্টায়ই আমাকে আমি বারংবার ব্যর্থ করি।
তবুও খুঁজে যাই, তবুও ভাবনায় হারাই,তোমাকে পাবো বলে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।